একনজরে

10/recent/ticker-posts

World's Largest iPhone ইউটিউবার বানালেন বিশ্বের বৃহত্তম আইফোন, তৈরি হল গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

খোশখবর ডেস্কঃ প্রায় প্রতিদিনই আশ্চর্য নানা বিষয়ে পৃথিবীর বুকে তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। এবার সামনে এল বিশ্বের বৃহত্তম আইফোন তৈরির খবর।এনডিটিভি ডট কম তাদের ‘অফবিট’ বিভাগের এক রিপোর্টে জানাচ্ছে যে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ ইউটিউবার বিশ্বের বৃহত্তম আইফোন তৈরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করেছেন।

আরও পড়ুনঃ 




ওই ইউটিউবারের আসল নাম অরুণ মাইনি হলেও তিনি Mrwhosetheboss নামে পরিচিত।তবে একেবারে আসল আইফোন নয়, দুই মিটারেরও বেশি লম্বা আইফোন বানিয়ে আসলে এই স্মার্টফোনের সবচেয়ে বড় রেপ্লিকা তৈরি করেছেন তিনি।

আরও পড়ুনঃ



ইউটিউবার মাইনি তাঁর গভীর পর্যালোচনা এবং উদ্ভাবনী প্রযুক্তির জন্য বিশেষভাবে পরিচিত। গ্যাজেট তৈরিতে বিশেষজ্ঞ ম্যাথিউ পারকস-এর সঙ্গে জুটি বেঁধে সবচেয়ে বড় স্মার্টফোনের প্রতিরূপ তৈরি করেছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর সঙ্গে কথা বলার সময় মাইনি জানিয়েছেন যে এটাকে এক পূর্ণ বৃত্তের মুহূর্ত বলে মনে হচ্ছে। আমি আমাদের দলের জন্য গর্বিত যেটা আগে কখনো করা হয়নি।একসময় আমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বই পড়ার জন্য ঘন্টার পর ঘন্টার পর ঘন্টা লাইব্রেরিতে কাটিয়ে দিতাম।আজ এই রেকর্ড অর্জন করে নিজেকে একেবারে অন্যরকম মনে হচ্ছে।


অরুণ মাইনি যে আইফোনের রেপ্লিকা বানিয়েছেন তা হল iPhone 15 Pro Max যা ৬.৭৪ ফুট লম্বা। তবে এই ফোন শুধু একটা মডেল নয়,এটি কাজও করে।ধীরে ধীরে নানা স্পার্টস তৈরি করে এটি বানিয়েছেন মাইনি।তবে শুধু এবারই নয়, এর আগেও তাঁর উদ্ভাবন গিনেস বুকের রেকর্ডে স্থান পেয়েছে।২০১১ সাল থেকে ইউটিউবে টেক কনটেন্ট বানান অরুণ মাইনি।সেই থেকেই টেক জগতে তাঁর বিপুল পরিচিতি।




ছবিঃ এক্স সোশ্যাল মিডিয়া থেকে 
 

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code