একনজরে

10/recent/ticker-posts

Mithun Dadasaheb Phalke ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান,পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান,পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

খোশখবর ডেস্কঃ এ বছর ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এক্স সোশ্যাল মিডিয়ায় এই খবরের ঘোষণা করেছেন বলে তথ্য দিয়েছে এনডিটিভি।এমন সম্মান প্রাপ্তির খবরে সংবাদ সংস্থাকে দেওয়া প্রতিক্রিয়ায় অভিনেতা এই পুরস্কার তাঁর পরিবার এবং বিশ্বজুড়ে তাঁর সমস্ত ভক্তদের উৎসর্গ করছেন বলে জানান।তিনি বলেন, " আমি কোলকাতার একটি অন্ধ গলি থেকে থেকে এসেছি, আমি কখনই কল্পনাও করিনি, ফুটপাতের একটি ছেলে এত বড় সম্মান পেতে পারে।"
আরও পড়ুনঃ 

যে জনপ্রিয় টিভি শো তে এক সপ্তাহে এসেছিল ১৪ লক্ষ চিঠি  
এই সম্মানের খবরে তিনবারের জাতীয় পুরষ্কার বিজয়ী জানান যে আমি আক্ষরিক অর্থেই হতবাক। আমি সুখে হাসতেও পারি না কাঁদতে পারি না কারণ আক্ষরিক অর্থে আমি একজন কিছু না থাকা মানুষ।তাই যারা আর্থিকভাবে দুর্বল তাদের বলি আমি যদি এটা করতে পারি, তাহলে তুমিও পারবে। 


কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এক্স হ্যান্ডেলে এই খবরটি ঘোষণা করে লিখেছেন যে মিঠুন দা'র অসাধারণ সিনেমাটিক যাত্রা এই প্রজন্মকে অনুপ্রাণিত করে।তিনি আরও বলে যে দাদাসাহেব ফালকে বাছাই জুরি কিংবদন্তি অভিনেতা শ্রী মিঠুন চক্রবর্তীজিকে ভারতীয় চলচ্চিত্রে তার আইকনিক অবদানের জন্য পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যে ঘোষণা করতে পেরে আমি সম্মানিত।
১৯৭৬ মৃণাল সেনের মৃগায়া চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন কলকাতার ছেলে মিঠুন চক্রবর্তী।এই ছবি তাকে শ্রেষ্ঠ অভিনেতার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দেয়। এর পর তাহাদের কথা (১৯৯২) এবং স্বামী বিবেকানন্দ (১৯৯৮) ছবিতে তার ভূমিকার জন্য আরও দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মিঠুন চক্রবর্তী।আগামী ৮ অক্টোবর ভারতের ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে অভিনেতার হাতে এ সম্মান তুলে দেওয়া হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code