একনজরে

10/recent/ticker-posts

Swapnil Kusale won Bronze অলিম্পিকে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন টিকিট কালেক্টর স্বপ্নিল

খোশখবর ডেস্কঃ প্যারিস অলিম্পিকে তৃতীয় পদক এল ভারতে। শুটিংয়ে ব্রোঞ্জ পেলেন মহারাষ্ট্রের স্বপ্নিল কুসালে। এই প্রথম ৫০ মিটার রাইফেল থ্রি পজ়িশনসে ভারতের কোনও শুটার পদক জিতলেন। ফাইনালের শুরু থেকে খানিকটা পিছিয়ে ছিলেন। তবে শেষ দুই রাউন্ডে এসে দুরন্ত কামব্যাক করেন ভারতীয় শুটার। 


Rubik’s Cube World Record মাত্র সোয়া তিন সেকেন্ড, রুবিক কিউব সমাধান করে বিশ্বরেকর্ড অটিজম আক্রান্ত ম্যাক্স পার্কের

একটা সময়ে সোনার পদক জয়ের লড়াইয়েও ছিলেন তিনি। মাত্র ০.৪ পয়েন্টে রুপো হাতছাড়া হয় স্বপ্নিলের। স্বপ্নিল কুসালে ৪৫১.৪ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন। ভারতের হয়ে অলিম্পিক্স থেকে পদক জয়ী সপ্তম শুটার হলেন স্বপ্নিল।



স্বপ্নিল কুসালের অনুপ্রেরণা ক্রিকেট আইকন এমএস ধোনি। তিনি একাধিকবার বিশ্বকাপ বিজয়ীর বায়োপিক দেখে ফেলেছেন বলেও জানিয়েছেন। এম এস ধোনি যেমন ক্যারিয়ারের প্রথম দিকে রেলের টিকিট কালেক্টর ছিলেন তেমনই স্বপ্নিল কুসালও ২০১৫ সাল থেকে মধ্য রেলে টিটিই হিসেবে কাজ করছেন। 


মহারাষ্ট্রের কোলহাপুরের কাছে কাম্বলওয়াদি গ্রামের ২৯ বছর বয়সী স্বপ্নিল সেই ২০১২ সাল থেকে আন্তর্জাতিক ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করলেও অলিম্পিকে আত্মপ্রকাশ করতে তাকে আরও ১২ বছর অপেক্ষা করতে হল।

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।]

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code