একনজরে

10/recent/ticker-posts

India's medals in javelin, hockey জ্যাভলিনে রুপো, হকিতে ব্রোঞ্জ ভারতের, হল ইতিহাস।


খোশখবর ডেস্কঃ প্যারিস অলিম্পিক্সে পুরুষদের জ্যাভলিন থ্রোয়ে রুপো জিতলেন ভারতের নীরজ চোপড়া।এক বছর আগেই টোকিয়ো অলিম্পিক্সে এই ইভেন্টে সোনা পেয়েছিলেন তিনি।এবার সোনা জিতলেন পাকিস্তানের আরশাদ নাদিম।


তবে সোনা না জিতলেও অন্য রেকর্ড গড়ে ফেললেন নীরজ।এতদিন কোনও ভারতীয় পরপর দুটি অলিম্পিক্সে সোনা এবং রুপো জিততে পারেননি।প্রথম ভারতীয় হিসেবে সেই নজির গড়লেন নীরজ চোপড়া। রুপো জেতার পরে নীরজকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


অন্যদিকে প্যারিস অলিম্পিক্সেও ব্রোঞ্জ পেল ভারতীয় হকি দল। স্পেনের বিরুদ্ধে ২-১ গোলে জিতে ব্রোঞ্জ জিতে নিলেন হরমনপ্রীত সিংরা।এর হাত ধরে ৫২ বছর পর অলিম্পিক্সে হকিতে ইতিহাস গড়ে ফেলল ভারত।পরপর দুটি অলিম্পিক্সে পদক জিতে নিল ভারত।চতুর্থ পদক জয়ের পর পরই হকি দলকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তিনি লেখেন, এই পদক জয় আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করবে।
 

দীর্ঘ বছর অলিম্পিক্সে ভারতের পদক জয় ছিল অধরা।২০২০ টোকিয়ো অলিম্পিক্সে সেই খরা কাটে।সেবছর ভারত পেয়েছিল ব্রোঞ্জ পদক।এবছরের পদক মিলিয়ে অলিম্পিক্সে হকিতে ১৩তম পদক এল দেশে।
ছবিঃ এক্স সোশ্যাল মিডিয়া থেকে 


[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code