একনজরে

10/recent/ticker-posts

Hurun India Richest list আম্বানিকে ছাপিয়ে ধনীতম আদানি, জানুন দেশের ১০ বড়লোক পরিবার কারা।

খোশখবর ডেস্কঃ হুরুন ইন্ডিয়ার সদ্য প্রকাশিত ধনী তালিকায় সম্পত্তির নিরিখে মুকেশ আম্বানিকে ছাপিয়ে গেলেন গৌতম আদানি।এই তালিকায় ভারতের সবচেয়ে বেশি ধনী ব্যক্তি হিসাবে আগে ছিলেন শিল্পপতি মুকেশ আম্বানি।সংস্থার তালিকা অনুসারে এই মুহুর্তে গৌতম আদানি ও তাঁর পরিবারের সম্পত্তির পরিমাণ ১১,৬১,৮০০ কোটি টাকা। অন্যদিকে মুকেশ আম্বানি ও তার পরিবারের মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ১০,১৪,৭০০ কোটি টাকা।


World Biggest office building বিশ্বের সর্ববৃহৎ অফিস বাড়ি এখন ভারতে, কতটা বড় ‘সুরাট ডায়মন্ড বুর্স’?

এইচসিএল মালিক শিব নাদার এবং তাঁর পরিবার ৩.১৪ লক্ষ কোটি টাকার সম্পত্তি নিয়ে তৃতীয় ধনী এবং ভারতের সিরাম ইনস্টিটিউট এর সাইরাস পুনাওয়ালা ও তাঁর পরিবার ২.৮৯ লক্ষ কোটি টাকার নেটওয়ার্থ নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন।এর আগে তালিকার ৩নম্বরে ছিলেন তাঁরা।


মনের মত,বাংলায় বিখ্যাতদের বাণী/ ঢুকে পড়ুন ‘উক্তি খাতা’য়

সান ফার্মাসিউটিক্যালসের দিলীপ সাংভি ২,৪৯,৯০০ কোটি টাকার সম্পত্তি নিয়ে আছেন তালিকার পাঁচ নম্বরে।এরপর আছেন কুমার মঙ্গলম বিড়লা ( সম্পত্তি ২,৩৫,২০০ কোটি), গোপীচাঁদ হিন্দুজা( সম্পত্তি ১,৯২,৭০০কোটি), রাধাকিষাণ দামানি ( সম্পত্তি ১,৯০,৯০০ কোটি), আজিম প্রেমজি( সম্পতি ১,৯০,৭০০ কোটি),নীরজ বাজাজ ( সম্পত্তি ১,৬২,৮০০ কোটি)।


হুরুন ইন্ডিয়ার তথ্য উল্লেখ করে ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম জানাচ্ছে যে ভারতে বিলিয়নিয়ারের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাচ্ছে। সর্বশেষ হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২৪-এ বিলিয়নেয়ার গত সাত বছরে প্রায় ৬গুণ বৃদ্ধি পেয়ে ৩৩৪ হয়েছে।

তালিকা অনুসারে ১০০০ কোটি টাকার বেশি সম্পদের অধিকারী ভারতীয়দের সংখ্যা ২২০ থেকে বৃদ্ধি পেয়ে ২০২৪ সালে ১৫৩৯ জনে পৌঁছেছে৷ ক্রমবর্ধমান সম্পদ বছরে ৪৬ শতাংশ বেড়েছে৷ চিনে বিলিয়নিয়ারের সংখ্যা যখন ২৫ শতাংশ কমে গিয়েছে, ভারতে তখন সেই সংখ্যা ২৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।


শিল্প দুনিয়ার বাইরে শিল্পী হিসেবে তালিকায় রয়েছেন ৫৮ বছর বয়সী শাহরুখ খান। তাঁর সম্পত্তির পরিমাণ ৭,৩০০ কোটি টাকা। ফিল্মি দুনিয়া থেকে এই তালিকায় রয়েছেন জুহি চাওলা এবং তার পরিবার, হৃতিক রোশন, করণ জোহর এবং অমিতাভ বচ্চন।

হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে থাকা ব্যক্তিদের ক্রমবর্ধমান সম্পদ ভারতীয় মুদ্রায় ১৫৯ লক্ষ কোটিতে পৌঁছেছে, যা সৌদি আরব এবং সুইজারল্যান্ডের সম্মিলিত জিডিপিকে ছাড়িয়ে গেছে এবং এর পরিমাণ ভারতের জিডিপির অর্ধেকেরও বেশি।


[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code