একনজরে

10/recent/ticker-posts

Best Selling Mobile Phones বিশ্বে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইল ফোন কোনটা?


খোশখবর ডেস্কঃ মোবাইল ফোন ছাড়া আজকের দুনিয়া অচল।ল্যান্ড ফোনের দিন শেষ।শহর হোক বা গ্রাম প্রায় সকল পরিবারেই যোগাযোগের মাধ্যম হয়ে উঠেছে মোবাইল ফোন।হিসেব বলছে ২০২১ সালে, বিশ্বের ৭.১ বিলিয়ন মোবাইল ফোন ব্যবহারকারী ছিল,যা বিশ্ব জনসংখ্যার প্রায় ৯০%।

2nd largest mobile manufacturer India আত্মনির্ভর ভারত, হ্যান্ডসেট উৎপাদনে রেকর্ড, জেনে নিন কীভাবে?

World Biggest office building বিশ্বের সর্ববৃহৎ অফিস বাড়ি এখন ভারতে, কতটা বড় ‘সুরাট ডায়মন্ড বুর্স’?

তবে একটা-দুটো নয়, মোবাইলের চাহিদার যোগান দিতে পৃথিবী জুড়ে ছড়িয়ে রয়েছে হাজারো কোম্পানির লক্ষ রকমের হ্যান্ডসেট।এরমধ্যে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইল ফোনের নাম জানেন? 
 উইকিপিডিয়া, ইয়াহু ফাইন্যান্স, এবং প্রযুক্তি বিশ্লেষক সংস্থা ওমডিয়া থেকে ডেটা ব্যবহার করে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইল ফোনের একটি তালিকা তৈরি করে প্রতিবেদন প্রকাশ করেছে ভিস্যুয়াল ক্যাপিটালিস্ট ডট কম।


সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনের তালিকার শীর্ষে রয়েছে সবচেয়ে প্রিয় নোকিয়া ১১০০, যা ২০০৯ সালে বন্ধ হওয়ার আগে ছয় বছরে ২৫০ মিলিয়নের বেশি বিক্রির রেকর্ড করেছে।

সবচেয়ে বেশি বিক্রির মোবাইল ফোন/ ভিস্যুয়াল ক্যাপিটালিস্ট ডট কম


নোকিয়া ই-সিরিজ এবং আইফোন –এর মত স্মার্টফোন বাজারের দখল নিতে শুরু করলেও নোকিয়া ১১০০ কাজে এবং দামে উন্নয়নশীল দেশগুলিতে প্রিয় হয়ে ওঠে।পাশাপাশি দ্বিতীয় স্থানে উঠে আসে নোকিয়া ১১১০ যা বিক্রি হয় ২৪৮ মিলিয়ন ইউনিট।

তথ্যঃ ভিস্যুয়াল ক্যাপিটালিস্ট ডট কম


[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code