একনজরে

10/recent/ticker-posts

India's second Olympic medal অলিম্পিক্সে দ্বিতীয় পদক ভারতের, ফের ব্রোঞ্জ পেয়ে ইতিহাস মনু ভাকেরের।


খোশখবর ডেস্কঃ প্যারিস অলিম্পিকে আরও একটি পদক এল ভারতের ঘরে।১০ মিটার এয়ার পিস্তলে মিক্সড বিভাগে ব্রোঞ্জ জিতল ভারত।এয়ার পিস্তলের এই মিক্সড টিম ইভেন্টে সরবজ্যোৎ সিংয়ের সঙ্গে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের।


রবিবারই মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জেতেন ভারতের তারকা শ্যুটার মনু ভাকের।এবার দ্বিতীয় পদক পেলেন মনু ভাকের।সেই হিসেবে একই অলিম্পিক্সে দ্বিতীয় ব্রোঞ্জ পদক জয় করে ইতিহাস গড়লেন তিনি। আর ব্যক্তিগত বিভাগের পর মিক্সড বিভাগেও ব্রোঞ্জ জিতল ভারত।


তথ্য বলছে স্বাধীনতার পর থেকে প্রথম ভারতীয় হিসেবে একটি অলিম্পিক্সেই জোড়া পদক জয়ের নজির গড়লেন মনু ভাকের।এর আগে ১৯০০ সালে ভারতের হয়ে নরমান প্রিচার্ড একই অলিম্পিক্সে দু’টি পদক জিতেছিলেন।


১৯০০ সালের সেই অলিম্পিকও হয়েছিল প্যারিসে। সেবার অ্যাথলেটিক্সে রুপো জিতেছিলেন তিনি। তার এত বছর পর একই অলিম্পিক্সে দু’টি পদক পেয়ে অনন্য কীর্তি গড়লেন মনু ভাকের।

তথ্যঃ timesofindia.indiatimes.com/anandabazar.com/ ছবিঃ X সোশ্যাল মিডিয়া

পিন্টারেস্টে ‘খোশখবরের’ আশ্চর্য দুনিয়া।ক্লিক করুন এই লিঙ্কে


[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code