একনজরে

10/recent/ticker-posts

youngest person to publish a book বিশ্বের সর্বকনিষ্ঠ লেখক,আবুধাবির সাইদ রাশেদ আল মেইরি


বই লেখার ক্ষেত্রে সাইদ রাশেদ আল মেইরির প্রেরণা হল তার দিদি আল ধাবি।

খোশখবর ডেস্কঃ মাত্র ৪ বছর ২১৮ দিন বয়সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ বিশ্বের সর্বকনিষ্ঠ লেখক হিসেবে নাম তুলে ফেলেছে আবুধাবির সাইদ রাশেদ আল মেইরি।অবাক কান্ডই বটে।তবে অবাক হওয়ার আরও কিছুটা বাকি আছে।শুধু সে নয়, তার দিদি আল ধাবির নামও আছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।এখন আল ধাবির বয়স আট বছর।দুটো ভাষায় বইয়ের সিরিজ প্রকাশ করা সর্বকনিষ্ঠ মেয়ে হিসেবে গিনেস রেকর্ড গড়ে ফেলেছে সে। আর মজার ব্যাপার হল বই লেখার ক্ষেত্রে সাইদ রাশেদ আল মেইরির প্রেরণা হল তার দিদি আল ধাবি।



কিন্তু ঠিক কী বই লিখেছে সাইদ রাশেদ আল মেইরি? রশিদের লেখা বইয়ের নাম ‘দ্য এলিফ্যান্ট সৈয়দ অ্যান্ড দ্য বিয়ার’।দুটি প্রাণীর বন্ধুত্বের গল্প নিয়েই লেখা হয়েছে বইটি।গত ৯ মার্চ ( ২০২৩) গিনেস বুক রেকর্ডস যখন এই দাবির সত্যতা যাচাই করছিল তখনই ওই বইটি ১০০০ কপি বিক্রি হয়ে গেছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের দেওয়া তথ্য অনুযায়ী, মাত্র ৪ বছর ২১৮ দিন বয়সে বই প্রকাশ করার এ বিশ্ব রেকর্ড গড়েছে সাইদ রাশেদ ।


আরও পড়ুনঃ বিশ্বের দীর্ঘতম রেলওয়ে স্টেশন,খুলে গেল সবচেয়ে লম্বা প্ল্যাটফর্ম

অর্থাৎ একই পরিবারে গিনেস রেকর্ড গড়া দুই খুদে। তাদের এমন সাফল্যে খুশি পরিবারের সকলে। সাইদ রাশেদের মা মউজা আল দারমাকি জানিয়েছেন যে প্রথম যখন ছোট্ট সাইদ আমাদের গল্পটা শোনায় আমরা বিস্মিত হই।গল্পটার মধ্যে একটা বার্তা আছে সেটা বুঝতে পেরেই আমরা তা প্রকাশে উদ্যোগী হই।



ছবি সৌজন্যঃ guinnessworldrecords ও khaleejtimes

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code