একনজরে

10/recent/ticker-posts

Swimming without hands হাত বেঁধে সাড়ে ১১ কিমি সাঁতার,গিনেস রেকর্ড গড়লেন মিশরের শেহাব আলাম


হাতকড়া পরা অবস্থায় শেহাব আলাম ৭.২৩৮ মাইল বা ১১.৬৪৯ কিলোমিটার অতিক্রম করেছেন মাত্র ৬ ঘন্টায়

খোশখবর ডেস্কঃ এভাবেও সাঁতার কাটা যায়? এমন প্রশ্ন আপনি করতেই পারেন।কিন্তু এই পৃথিবীতে কোনওকিছুই যে অসম্ভব নয় তা প্রমাণ করে দিলেন মিশরের সাতারু শেহাব আলাম।গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস জানিয়েছে হাতকড়া পরা অবস্থায় মিশরীয় সাঁতারু শেহাব আলাম ৭.২৩৮ মাইল বা ১১.৬৪৯ কিলোমিটার অতিক্রম করেছেন মাত্র ৬ ঘন্টায়।

এর আগে হাতবেঁধে সবচেয়ে বেশী দূরত্ব সাঁতার কাটার রেকর্ড ছিল আমেরিকান বেঞ্জামিন কাটজম্যানের।২০২১ সালে তিনি হাতকড়া পরে ৫.৩৫ মাইল বা ৮.৬ কিলোমিটার সাঁতার কেটেছিলেন।

আরও পড়ুনঃবিশ্বের সর্বকনিষ্ঠ লেখক,আবুধাবির সাইদ রাশেদ আল মেইরি

রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার মধ্যে থাকে আলাদা আনন্দ। তিনি জানিয়েছেন,"আমি আমার হাতে সার্টিফিকেট না ধরা পর্যন্ত অনুভবই করতে পারছিলাম না যে আমার মিশন সম্পূর্ণ হয়েছে, একজন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী হওয়াটা আমাকে অন্য যেকোনও অর্জনের চেয়ে অনেক বেশি আনন্দ দিয়েছে।"





মিশরীয় সাতারুর এহেন অবিশ্বাস্য কৃতিত্ব রেকর্ড করা হয়েছে আরব উপসাগরের উন্মুক্ত জলে। সাঁতারের পুরো সময়টার জন্যই হাতকড়া পরেছিলেন শেহাব আলাম।পাশাপাশি এই সময়ে জলে ঘোরাফেরা করা কোনও বোট-এ ছোঁয়ারও অনুমতিও ছিল না ছিল না।

ছবি সৌজন্যঃ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code