একনজরে

10/recent/ticker-posts

Messi 100 goals দেশের হয়ে ১০০ গোল মেসির,আর কার আছে এমন রেকর্ড?


দেশের জার্সিতে মেসির নামের পাশে লেখা হল ১০২ গোলের রেকর্ড।

খোশখবর ডেস্কঃ নিজের দেশের জার্সি গায়ে ১০০টি গোল করে নজির গড়লেন এই মুহূর্তে বিশ্ব ফুটবলের নায়ক লিওনেল মেসি।সেই সঙ্গে বিশ্বকাপ জয়ের পর এই প্রথম হ্যাটট্রিকও করলেন তিনি। খেলা ছিল ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮৬তম স্থানে থাকা ডাচ ক্যারিবিয়ান অঞ্চলের দ্বীপ দেশ কুরাসাওর বিরুদ্ধে। এমনইতেই দল হিসেবে তেমন নাম ডাক নেই কুরাসাওর।ম্যাচে নামার আগে মেসির ঝুলিতে ছিল ৯৯টি গোল। ফলে একটি গোল করতে পারলেই ফের রেকর্ড গড়ার সম্ভাবনা ছিল।
লিওনেল মেসি


এদিন কুরাসাওর বিরুদ্ধে খেলতে নেমে ২০ মিনিটের মাথায় প্রথম গোল করে আর্জেন্টিনা। আর তা করেন লিওনেল মেসি নিজেই। হিসেব অনুযায়ী ১০০ গোল করতে মেসির লাগল ১৭৪ ম্যাচ।এই ম্যাচে তিন গোল বা হ্যাট্রিক করেছেন মেসি।৩৩ মিনিটে আরেকটি গোল করেন মেসি। ৩৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ হয় তার। ফলে দেশের জার্সিতে মেসির নামের পাশে লেখা হল ১০২ গোলের রেকর্ড।

আর কার কার আছে ১০০ গোলের রেকর্ড?

মেসির রেকর্ড তো হল, বিশ্ব ফুটবলের দুনিয়ায় আর কার কার আছে এমন রেকর্ড? সেই তালিকায় সবার চেয়ে এগিয়ে আছে ক্রিশ্চিয়ানো রোনালদো।এ পর্যন্ত নিজের দেশ পর্তুগালের জার্সি পরে ১২২ গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছেন রোনালদো। তালিকার দু নম্বরে আছেন ইরানের আলি দায়ি।তাঁর দেওয়া গোলের সংখ্যা ১০৯।

ক্রিশ্চিয়ানো রোনালদো

অন্যদিকে সদ্য মণিপুরের ইম্ফলে কিরগিজ প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারিয়ে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় ভারতীয় দল। তাতে ভারতের হয়ে গোল করেন সন্দেশ ঝিঙ্গান ও সুনীল ছেত্রী। এর ফলে দেশের জার্সিতে আন্তর্জাতিক স্তরে ভারতের অধিনায়কের গোল সংখ্যা দাড়িয়েছে ৮৫টি। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছেন তিনি।

পুরুষদের ফুটবলে দেশের হয়ে শীর্ষ ৫ আন্তর্জাতিক গোলদাতা

১. ক্রিশ্চিয়ানো রোনালদো – পর্তুগাল - ১২২ গোল - ১৯৮ ম্যাচ
২. আলি দাই - ইরান – ১০৯ গোল – ১৪৮ ম্যাচ
৩. লিওনেল মেসি – আর্জেন্টিনা – ১০২ গোল – ১৭৪ ম্যাচ
৪. মোখতার দাহারী - মালয়েশিয়া – ৮৯ গোল- ১৪২ ম্যাচ
৫. সুনীল ছেত্রী - ভারত – ৮৫ গোল – ১৩৩ ম্যাচ

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code