একনজরে

10/recent/ticker-posts

Google bard Microsoft Bing গুগল বার্ডের পাল্টা এল মাইক্রোসফট বিং-এর নতুন এ আই ভার্সান


গুগল বার্ড হাজির করার পরই কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাট জিপিটিকে কাজে লাগিয়ে মাইক্রোসফ্ট বিং ইন্টারনেট সার্চ ইঞ্জিনের নতুন ভার্সান এনেছে। 

খোশখবর ডেস্কঃ বিং সার্চ ইঞ্জিন-এর নতুন ভার্সান নিয়ে এল মাইক্রোসফট।সার্চ ইঞ্জিন জগতে গুগল এখন সেরা। তবে কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত চ্যাট জিপিটি আসার পরেই গুগল সার্চ ইঞ্জিনের ম্যাজিক্যাল জনপ্রিয়তা কতদিন থাকবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।গুগলের সঙ্গে লড়াইয়ের ময়দানে জায়গা পেতে ওপেন এআই-এর সর্বশেষ প্রযুক্তি চ্যাট জিপিটিতে বিপুল বিনিয়োগ করেছে মাইক্রোসফট। বিপদের আঁচ পেয়েই গুগলও তার নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট নিয়ে হাজির হয়েছে, যার নাম বার্ড।



গুগল বার্ড হাজির করার পরই কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাট জিপিটিকে কাজে লাগিয়ে মাইক্রোসফ্ট বিং ইন্টারনেট সার্চ ইঞ্জিনের নতুন ভার্সান এনেছে। মাইক্রোসফট তাদের ব্লগে জানিয়েছে আবিষ্কারের আনন্দকে সামনে আনতে, সৃষ্টির বিস্ময় অনুভব করতে এবং বিশ্বের জ্ঞানকে আরও ভালোভাবে কাজে লাগাতে, মানুষকে ক্ষমতায়িত করতে, আজ আমরা একটি নতুন, এআই-চালিত বিং সার্চ ইঞ্জিন এবং এজ ব্রাউজার চালু করছি।



বিং-এর এই ভার্সন সার্চের সময় শুধু প্রাসঙ্গিক লিঙ্কগুলিই দেখাবে না,বিস্তারিত উত্তরও দেবে। ব্যবহারকারীরা এআই বট-এর সঙ্গে কথা বলতে পারবেন। অর্থাৎ গুগলকে টক্কর দিতে তৈরি মাইক্রোসফ্ট। এই বিষয়টি মাথায় রেখে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা জানিয়েছেন,আজ থেকে প্রতিযোগিতা শুরু হচ্ছে। দুই টেক জায়ান্টের মধ্যে এআই যুদ্ধের শুরু হয়ে গেলে বলেই মনে মনে করছেন অনেক বিশেষজ্ঞ। 

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code